আয়ারল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। এই ম্যাচে আইরিশদের কাছে ৩৩ রানে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করলো টাইগাররা।

প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রান করে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৪৪ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। এতে ৩৩ রানে জয় পেয়েছে আয়ারল্যান্ড।

আইরিশদের পক্ষে ৫০ বলে ৩ চার ও ৮ ছয়ে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলেন গ্যারেথ ডিলানি। এছাড়াও হ্যারি টেক্টর ২৩, পল স্টার্লিং ২২, আন্ড্রু বালবির্নি ২৫ ও জর্জ ডকরেল ৯ রান করে। বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ দুইটি ও নাসুম আহমেদ ১টি উইকেট শিকার করেন।

১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম তিন ওভারেই তিন উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। লিটন দাস ১, নাঈম শেখ ৩ ও মুশফিকুর রহিম ফিরেন ৪ রান করে। পরে দলীয় ৫২ রান চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। ১৭ রান করে ফিরেন আফিফ হোসেন।

গত ম্যাচে রান পাওয়া সৌম্য এই ম্যাচেও রান পেয়েছেন। তিনি ৩০ বলে ১ চার ও ২ ছয়ে ৩৭ রানের ইনিংস খেলেন। এরপর মাঠে নেমে ব্যর্থ হয়েছেন শামীম হোসেন। ৭ বল খেলে মাত্র ১ রান করে ফিরেন তিনি। তবে কঠিন পরিস্থিতিতে হাল ধরেছিলেন নুরুল হাসান সোহান। ২৪ বলে ৬ চারে করেন ৩৮ রান।

এরপর শেখ মেহেদী হাসান ১২ বলে ৯, নাসুম আহমেদ ২ বলে ০, মুস্তাফিজুর রহমান ৭ বলে ৭ ও তাসকিন ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। তবে ১৪৪ রানেই অলআউট হয়ে যায় টাইগাররা। এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছিল বাংলাদেশ।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর