রেফারির বিতর্কিত সিদ্ধান্ত, স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সাফ চ্যাম্পিয়নশিপের লিগপর্বের শেষ ম্যাচে আজ নেপালের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। সাফের ফাইনাল নিশ্চিত করতে চাইলে আজকের ম্যাচে জয় পেতে হতো বাংলাদেশকে।

নেপালের বিপক্ষে শুরুতে এগিয়ে থেকেও শেষ মুহূর্তে এসে গোল হজম করতে হয় বাংলাদেশকে। যার ফলে ১-১ গোলে ড্র করে ফাইনাল খেলার স্বপ্ন শেষ হয়ে গেলো তাদের। অন্যদিকে প্রথমবারের মতো সাফের ফাইনাল নিশ্চিত করেছে নেপাল।

ম্যাচের ৯ মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন সুমন রেজা। তার গোলে ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল বাংলাদেশ।

কিন্তু ৭৮ মিনিটে ঘটে বিপত্তি। দারুণ সব সেভে ম্যাচের লিড ধরে রাখা গোলরক্ষক আনিসুর রহমান জিকো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। বক্সের বাইরে এসে নেপালের অঞ্জন বিষ্টার শট ঠেকাতে গিয়ে বল হাত দিয়ে ধরে ফেলেন তিনি। এতে লাল কার্ড দেখতে হয় তাকে। এরপরই ম্যাচের মোড় ঘুরে যায়।

৮৭ মিনিটে বক্সের ভেতর অঞ্জন পড়ে যান। আর রেফারি বাংলাদেশি ডিফেন্ডার সাদউদ্দিনকে দোষী করে পেনাল্টির বাঁশি বাজান। রেফারির এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানান বাংলাদেশি খেলোয়াড়রা।

কিন্তু পেনাল্টি থেকে গোল করে ফাইনাল নিশ্চিত করে নেপাল। অন্যদিকে ১-১ গোলে ড্র করে বিদায় নিলো লাল সবুজের প্রতিনিধিরা।

ম্যাচশেষে রেফারির সঙ্গে তর্কে জড়ান বাংলাদেশি খেলোয়াড়রা। রেফারির এমন বিতর্কিত সিদ্ধান্তে ফাইনালের স্বপ্ন ভঙ্গ হলো লাল-সবুজের প্রতিনিধিদের।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর