২০, আগস্ট, ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯

মুমিনুল প্রসঙ্গে বিসিবি সভাপতির মন্তব্য

আপডেট: আগস্ট ১০, ২০১৮

মুমিনুল প্রসঙ্গে বিসিবি সভাপতির মন্তব্য

বাংলোদেশের টেস্ট দলের নিয়মিত সদস্য তিনি। সাদা পোশাকে দলের  সেরা ব্যাটসম্যানও মুমিনুল। কিন্তু ওডিআইতে বারবার উপেক্ষিত এই বাঁহাতি ব্যাটসম্যান। মুমিনুলকে ওডিআইতে ফেরানোর পরিকল্পনা থেকে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক করে আয়ারল্যান্ডে পাঠানো হয়। সেখানে সুযোগ পেয়েই নিজের জাত চেনান মুমিনুল। সর্বশেষ ম্যাচে খেলেন ক্যারিয়ার সেরা ১৮২ রানের ইনিংস। এই বামহাতি ব্যাটসম্যানকে ওয়ানডেতে অন্তর্ভূক্তি প্রসঙ্গে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

উইন্ডিজে সফল সফর শেষে আজ (৯ আগস্ট) দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজে টাইগারদের পারফরম্যান্স নিয়ে কথা বলেছেন বাংলাদেশের নতুন কোচ স্টিভ রোডস। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানের সাথে এক বৈঠক করেছেন তিনি। রাজধানীর ওয়েস্ট ইন হোটেলে এই বৈঠকে বোর্ড সভাপতি, কোচের পাশাপাশি ক্রিকেট বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

সেখানে মুমিনুল হককে নিয়েও আলোচনা হয়।  মুমিনুলকে তিন কিংবা সাত নম্বর ছাড়া খেলানোর জায়গা দেখছেন না বিসিবি সভাপতি। বৈঠক শেষে মুমিনুল প্রসঙ্গে তিনি বলেন, ‘এখানে সমস্যাটা বলি, এমনিতেই কয়েকটা জায়গা ছাড়া সবই ফিক্সড। তিন অথবা সাতে রদবদল করা যেতে পারে। এখন সাকিব যেহেতু তিনি খেলছে সেহেতু সেখানে পরিবর্তনের সুযোগ নেই। তাই মুমিনুলকে হয়তো ছয়-সাতে খেলানো যেতে পারে। মুমিনুল তো সবসময়ই আমরা মনে করি ভালো ব্যাটম্যান। সে রান করাতে আমরা সকলেই খুব খুশি। কারণ আমরা মনে করি সে আসলেই ভালো ব্যাটসম্যান। তবে সাকিব তিনে ফিক্সড হয়ে গেলে তার ৬-৭ ছাড়া জায়গা পাওয়া মুশকিল।’

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ২৬ টি একদিনের ম্যাচ খেলেছিলেন মুমিনুল হক।  এর মাঝে ২৪ ইনিংসে ব্যাট করে ৫৪৩ রান করেছেন।  মুমিনুল সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছিলেন ২০১৫ বিশ্বকাপে।