১৫, অক্টোবর, ২০১৮, সোমবার | | ৪ সফর ১৪৪০

টাইগারদের নিয়ে আমি গর্বিত

আপডেট: আগস্ট ১০, ২০১৮

টাইগারদের নিয়ে আমি গর্বিত

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেয়ার পর প্রথম অ্যাসাইনমেন্টেই সফল স্টিভ রোডস। ওয়েস্ট ইন্ডিজ সফরে রোডসের শিষ্যরা টেস্টে সিরিজে পরাজিত হলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি ট্রফি নিয়ে দেশে ফেরে।

মাশরাফি-সাকিব-তামিমদের পারফরম্যান্সে মুগ্ধ জাতীয় দলের নতুন কোচ। ক্যারিবীয় সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে বৃহস্পতিবার সকালে ঢাকায় ফেরে বাংলাদেশ ক্রিকেট দল।

এদিন বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপে জাতীয় দলের প্রধান কোচ বলেন, টেস্ট সিরিজে পরাজয়ের পর ছেলেরা যেভাবে সীমিত ওভারের ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে তাতে আমি গর্বিত। ওয়ানডে সিরিজ জেতাটা বড় ব্যাপার। আমি খুশি যে, আমরা দুটি ট্রফি নিয়ে দেশে ফিরেছি। এমন সাফল্যের মূলে রয়েছে দুর্দান্ত দলগত প্রচেষ্টা।

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছেন লিটন কুমার দাস। জাতীয় দলের অনিয়মিত এ ওপেনার ৩২ বলে ৬১ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন। তার লড়াকু ইনিংসে ভর করে তৃতীয় ম্যাচে ১৯ রানে জিতে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ দল।

সেই লিটন দাসের ব্যাটিংয়ের প্রশংসা করে স্টিভ রোডস বলেন, শেষ ম্যাচে ও দারুণ খেলেছে। ওর এমন ব্যাটিংয়ে দলের বাকিরাও আত্মবিশ্বাসী হবে।

ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের প্রশংসা করে কোচ বলেন, দুই অধিনায়ক মাশরাফি ও সাকিব যথাক্রমে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তারা ক্রিকেটারদের দারুণভাবে সামলেছে।