নিখোঁজের ২১ দিন পর কিশোরের কঙ্কাল উদ্ধার

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): ঢাকার অদূরে ধামরাইয়ে নিখোঁজের ২১দিন পর সায়েম (১৫) নামে এক কিশোরের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুলাই) সকালে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের মারাপাড়া এলাকার একটি মাঠ থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়। এঘটনায় রবিন (১৮) নামে একজনকে আটক করেছে পুলিশ। নিহত সায়েম ধামরাইয়ের গাঙ্গুটিয়া এলাকার মারাপাড়া গ্রামের জনৈক আব্দুল খালেকের ছেলে। অপরদিকে আটক রবিন একই এলাকার নুরুল ইসলামের ছেলে বলে জানায় পুলিশ।

জানা যায়, গত ১৪ই জুন সায়েম নামে ঐ কিশোর নিখোঁজ হলে তার পরিবার ধামরাই থানায় নিখোঁজ সংক্রান্ত একটি জিডি করে। পরে সেই জিডির সুত্র ধরে সায়েমকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ। সর্বশেষ এঘটনায় গতকাল বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে রবিন নামে সন্দেহভাজন এক যুবককে আটকের পর তার দেওয়া তথ্য মতে আজ (শুক্রবার) সকালে মারাপাড়া এলাকার একটি ফাঁকা মাঠ থেকে ঐ কিশোরের কঙ্কালটি উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি প্যান্ট ও একটি শার্ট উদ্ধার করা হয়। পরে সায়েমের পরিবারকে খবর দিলে তারা উদ্ধার হওয়া প্যান্ট ও শার্ট সায়েমের বলে পুলিশকে নিশ্চিৎ করে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, নিখোঁজ সংক্রান্ত জিডি’টি পাওয়ার পর থেকেই পুলিশ সায়েমকে উদ্ধারে সক্রিয় ছিলো। সায়েমের নিখোঁজ হওয়ার বিষয়ে তার পরিবারের মোবাইলে একটি কল আসা ছাড়া আর তেমন কোন তথ্যই ছিলোনা। সর্বশেষ গতকাল রাতে রবিন নামের এক যুবককে আটকের পর তার দেওয়া তথ্যমতে আজ নিহতের কঙ্কালটি উদ্ধার করা হয়। রবিনের কাছ থেকে আমরা যতটুকু জানতে পেরেছি তাতে সায়েমকে অপহরনের ২ ঘন্টা পরই হত্যা করা হয়েছিলো।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, তুচ্ছ কোন ঘটনা নিয়ে বন্ধু-বান্ধরাই সায়েমকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। এই হত্যাকান্ডে আটক রবিনসহ আরও ৪ থেকে ৫ জন জড়িত রয়েছে।
আটক রবিনকে রিমান্ডে আবেদন করে আদালতে পাঠানো হবে। নিহতের দেহাবশেষ মর্গে পাঠানোর এবং এ ঘটনায় ধামরাই থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর