দায়িত্ব নিলেন ডাকসুর নবনির্বাচিত সদস্যরা

কার্যকরী সংসদের সভার মধ্যে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ২৫ সদস্য তাদের দায়িত্ব গ্রহণ করেছেন।

নতুন করে নির্বাচনের দাবির মধ্যেই শনিবার বেলা ১১টার কিছুক্ষণ পর ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে প্রথম বৈঠকে অংশ নেন তারা। এতে সভাপতিত্ব করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডাকসু সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান।

অবশ্য এ বিষয়ে শুক্রবারই মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেল থেকে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেছিলেন, শিক্ষার্থীদের মতামতকে প্রাধান্য দিয়ে শনিবার ডাকসুর দায়িত্ব নেবেন তিনি।

পাশাপাশি দায়িত্ব নিয়ে পুনরায় ডাকসু নির্বাচন অন্যান্য যৌক্তিক কারণে শিক্ষার্থীদের স্বার্থে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার কথাও বলেন তিনি।

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১১ মার্চ। নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেল থেকে নুরুল হক নুর ভিপি এবং সমাজসেবা সম্পাদক নির্বাচিত হন আকতার হোসেন।

তবে বিজয়ের পরও নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নুর পুনঃনির্বাচনের দাবি জানিয়ে আসায় দায়িত্ব নেবেন কি নেবেন না, এ বিষয়টি পরিষ্কার হচ্ছিল না। শনিবার আনুষ্ঠানিকতার মাধ্যমে ডাকসুর নব-নির্বাচিতদের দায়িত্বভার দেয়ার আগের দিনই নিজের অবস্থান ব্যাখ্যা করে দায়িত্ব নেওয়ার নিশ্চয়তা দিয়েছিলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নূর জানান, কোনো চাপে নয় বরং সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ের জন্য ডাকসু’র ভিপি হিসেবে দায়িত্ব নিচ্ছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর