আজ মঙ্গলবার সকাল ৯:৪৯, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

এবার সৌম্যকে পাশে পাচ্ছেন সাকিব

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ১০:৩৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গল টেস্টের দ্বিতীয় দিন তামিম ইকবালের সঙ্গে রেকর্ড জুটি গড়া সৌম্য সরকার তৃতীয় দিনে এসে বেশিক্ষণ টিকতে পারেননি।  সুরঙ্গা লাকমলের বলে লাহিরু কুমারার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭১ রানে আউট হন টাইগার ওপেনার।

১৩৭ বল খেলা বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার আটটি চার ও এক ছক্কায় টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয় হাফ সেঞ্চুরির দেখা পান।  সৌম্যের বিদায়ের পর উইকেটে এসে মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান।

ইনিংসের শুরু থেকেই টি-টোয়েন্টি মেজাজেই খেলতে থাকেন তিনি।  কিন্তু বিপত্তিটা বাঁধে লক্ষ্মণ সান্দাকানের করা শ্রীলঙ্কার ৫৫ ওভারের দ্বিতীয় বলে।  খোঁচা দিতে গিয়ে লঙ্কান উইকেটরক্ষক নিরোশান ডিকওয়েলার গ্লাভসে ধরা পরেন সাকিব।
১৯ বলে এক চার ও এক ছক্কায় ২৩ করেন ক্রিকেটের তিন ফরম্যাটের বিশ্বসেরা এই অলরাউন্ডার।  সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে এসে সৌম্য সরকার পাশেই দাঁড়ালেন সতীর্থ এই অলরাউন্ডারের।  সৌম্য বলেন,

“সান্দাকান, চায়নাম্যান বোলার।  ও তার উল্টা (গুগলি) করেছে।  সাকিব ভাই ওই উল্টা বলটা বুঝতেও পেরেছিলেন।  ফাইন লেগে কোনো খেলোয়াড় ছিল না।  উনি হয়তো ভেবেছিলেন, বাইরের বল খেলে দুইটা রান নিই।  এই ধরনের বলে আউট হওয়ার সম্ভাবনা খুব কম থাকে।  হয়তো কানেক্ট করতে পারেন নাই, পারলে সবার জন্যই ভালো হতো।

সাকিবের এই আউটকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করে সৌম্য বলেন, “সাকিব ভাই, আনলাকি আউট হয়েছেন। ”

উল্লেখ্য আলোকস্বল্পতা ও বৃষ্টির কারণে চা বিরতির কিছু আগে থেকেই বন্ধ ছিলো গল টেস্টের তৃতীয় দিনের খেলা।  চা বিরতির পর বাংলাদেশ দলের ইনিংসে কোনো রান যোগ করতে পারেননি মুস্তাফিজ, শুভাশিষরা।

ব্যাটিংয়ে নেমেই হেরাথের ওভারের দ্বিতীয় বলে অদ্ভুত এক শট খেলে কুশল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে আউট হন মুস্তাফিজুর রহমান।  তার ফলে ৩১২ রানেই গুটিয়ে যায় মুশফিক বাহিনী।  গল টেস্টের চতুর্থ দিনে ১৮২ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামবে স্বাগতিক শ্রীলঙ্কা।