জাদরানকে সারা জীবন মনে রাখবেন গেইল

ওয়ানডে ক্রিকেটে আরো কিছু দিন খেললেও শতভাগ নিশ্চয়তা দিয়ে বলা যায় ওয়ানডে বিশ্বকাপে আর কখনো ব্যাট হাতে দেখা যাবে না ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলকে। ইংল্যান্ড বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে বৃহস্পতিবার (০৪ জুলাই) ম্যাচটিই বিশ্বকাপে তার শেষ ম্যাচ। ইংল্যান্ডের মাটি এবারের আসরে ক্রিস গেইলকে কার্যত কিছুই দেয়নি। বিশ্বকাপ থেকে তার দলের বিদায় নিশ্চিত হয়ে গেছে অনেক আগেই। তার ব্যক্তিগত অর্জনও একেবারে রঙহীন।

বিশ্বকাপে ক্রিস গেইলের ইনিংসগুলোর দিকে নজর দিলে যে কেউ বলবেন, এই নামের সঙ্গে ইনিংসগুলো সত্যিই যায় না। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচসহ বিশ্বকাপে ৮টি ম্যাচে ব্যাট করেছেন ক্রিস গেইল। দক্ষিণ আফ্রিকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় সে ম্যাচে ব্যাট করতে হয়নি উইন্ডিজকে। বাকি ম্যাচগুলোতে গেইলের ইনিংসগুলো হল- ৫০ (৩৪ বলে), ২১ (১৭), ৩৬ (৪১), ০ (১৩), ৮৭ (৮৪), ৬ (১৯), ৩৫ (৪৮)। আর আফগানিস্তানের বিপক্ষে ১৮ বলে মাত্র ৭ রান করেই ফিরলেন দৌলত জাদরানের শিকার হয়ে।বিশ্ব মঞ্চের শেষ ম্যাচে জাদরানের শিকার হওয়ায় সঙ্গত কারণে তাকে সারা জীবন মনে থাকবে গেইলের।

বিশ্বকাপ শুরুর আগে বলেছিলেন এই টুর্নামেন্ট খেলে আর ওয়ানডে ফর্মেটে খেলবেন না।তবে বিশ্বকাপের মাঝপথে উইনিভার্স বস অবসরের বিষয়ে মত পাল্টানোর ইঙ্গিত দিলেন। বিশ্বকাপের পরেও খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ৪০ ছুঁই ছুঁই এ ক্যারিবীয়ান। শুধু ওয়ানডেই নয়, ভারতের বিপক্ষে উইন্ডিজের আসন্ন টেস্ট সিরিজেও খেলতে চান তিনি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর