মামুনুল হকের সমালোচনা করে গ্রেফতার সেই ঝুমন দাসের কারামুক্তি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে পোস্ট করায় গ্রেফতার হওয়া সুনামগঞ্জের শাল্লা উপজেলার ঝুমন দাস ৬ মাস পর কারামুক্ত হয়েছেন। তিনি এক বছরের জন্য এই জামিন পেয়েছেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৬টা ২০ মিনিটে সুনামগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি হন।

এসময় কারা ফটকে তার জন্য অপেক্ষায় ছিলেন ঝুমনের মা নিভা রানী দাস। কারাগার থেকে মুক্ত হয়েই মাকে জড়িয়ে ধরেন ঝুমন।

তার আইনজীবী দেবাংশু শেখর দাশ জানান, জামিনের কাগজপত্র সব ঠিকঠাক করে কারাগারে পাঠানোর পর আজ (মঙ্গলবার) সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হয়।

এর আগে ২৩ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ ঝুমনকে জামিন প্রদান করেন। তাকে এক বছরের জন্য দেশের বাইরে না যাওয়া ও আদালতের অনুমতি ছাড়া সুনামগঞ্জের বাইরে না যাওয়ার শর্তে তাকে এই জামিন দেওয়া হয়।

আদালতে ঝুমন দাসের পক্ষে শুনানি করেন, আইনজীবী জেডআই খান পান্না, সুব্রত চৌধুরী, নাহিদ সুলাতানা যুথি ও মো. আশরাফ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

উল্লেখ্য, গত ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাইয়ে ‘শানে রিসালাত সম্মেলন’ নামে একটি সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম এতে বক্তব্য দেন হেফাজতের তৎকালীন শীর্ষ নেতারা।

পরদিন মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়া হয়েছে অভিযোগ করে ১৭ মার্চ উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলা চালানো হয়। এ ঘটনায় ২২ মার্চ শাল্লা থানায় ঝুমনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। ৩০ মার্চ তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর