করোনা টিকা: কাউন্সিলরের ফেসবুক লাইক ভিক্ষা!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারদেশে করোনার গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। এর আওতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) ৬০ হাজার টিকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল নয়টায় টিকাদান কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও পরে তা পরিবর্তন করে বেলা আড়াইটায় নির্ধারণ করা হয়।

জানা যায়, ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ। টিকা নিতে আসা ব্যক্তিরা তার সাথে মোবাইলে কথা বলে যারা সিরিয়াল দিয়েছেন তারই আগে টিকা পাচ্ছে। এ ছাড়া লাইনে দাঁড়ানো ব্যক্তিদের যাঁদের হাতে স্মার্টফোন ছিল, এই ব্যক্তিদের টিকা নিতে ওপরে পাঠান নিচে দায়িত্ব পালনকারী আনসার সদস্যরা।

আরও জানা যায়, ৩৩ নম্বর ওয়ার্ডের জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চান মিয়া ও হাউজিং সি ব্লকের বাসিন্দা আদিবা নুর টিকা নিকত আসেন। কিন্তু তাদের মোবইলে ওয়াটসঅ্যাপ ইনস্টল করা ছিল না। তাৎক্ষণিক কাউন্সিলরের সহকারীরা ইন্টারনেট সেবা দিয়ে অ্যাপটি ইনস্টল করতে সহযোগিতা করেন। এর পরে ওয়াটসঅ্যাপে তাঁকে মেসেজ পাঠাতে হয়। তখন কাউন্সিলর নিজে একটি ফেসবুক পেজের লিংক দেন। লিংকটি কাউন্সিলরের নিজের ফেসবুক পেজের। সেই লিংকে ঢুকে কাউন্সিলরের ফেসবুক পেজে লাইক দেওয়ার পর তাঁকে টিকা নেওয়ার জন্য তিনতলায় পাঠিয়ে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আনসার সদস্য জানান, ‘তাঁরা সরাসরি কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করে এসেছেন। আমাদের কিছুই করার নেই। যাঁদের হাতে স্মার্টফোন নেই, তাঁরা সবার পরে যাবেন।’

কাউন্সিলর আসিফ আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রথমবার গণটিকা কর্মসূচির আওতায় প্রায় ১০০ লোক আর দ্বিতীয় ডোজের টিকা নিতে আসেননি। তাই কারা টিকা নিতে আসছেন, সেই তথ্য সংরক্ষণের জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। তিনি আরও বলেন, অনেক ধনাঢ্য ব্যক্তি এখানে টিকা দিতে আসেন। তাঁরা অনেকে নিজেদের গৃহকর্মীর সঙ্গে লাইনে দাঁড়াতে চান না। তাই তাঁরা যাতে আগে সিরিয়াল দিতে পারেন এবং লাইনে না দাঁড়িয়ে টিকা নিতে পারেন, এ জন্য এই ব্যবস্থা। এতে কারও অসুবিধা হচ্ছে না বলেও তিনি জানান।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর