ডিমলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

তথ্য আমার অধিকার জানা আছে কি সবার, তথ্য আমার অধিকার জানতে হবে সবার এবারের এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলায় উপজেলায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। ডিমলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইবনুল আবেদীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম।

এসময় আরও বক্তব্য দেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রেজাউল হাসান, উপজেলা মৎস্য কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ রেদওয়ানুর রহমান ও উপজেলা সহকারী প্রোগ্রামার আইসিটি মোঃ নাজিমুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি বলেন, তথ্য অধিকার আইন একটি জনকল্যাণকর আইন। দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হিসেবে তথ্য অধিকার আইনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। সরকার এবং রাষ্ট্রের কাছ থেকে তথ্য পাওয়ার অধিকার বিশ্বব্যাপী একটি মানবাধিকার হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

তারিকুল ইসলাম সোহাগ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর