এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

মহামারি করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, এসএসসি-এইচএসসি পরীক্ষার বিষয়ে আমাদের সার্বিক প্রস্তুতি আছে। আশা করছি যে সময়ের মধ্যে রুটিন প্রকাশ করা হয়েছে, সময়মতো সব পরীক্ষা সম্পন্ন করা যাবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আগারগাঁও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে শিক্ষার্থীদের জীবন থেকে অনেক সময় নষ্ট হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে আমরা শিক্ষা পরিবার শিক্ষার্থীদের মাধ্যমে সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি। শিক্ষার্থীরা গাছ লাগাবে, সেটির পরিচর্যা করবে। এর মাধ্যমে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রত্যয়ী হবে শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুধু দেশের নন, সারা বিশ্বেরই এক নন্দিত নেতা। এটি আমাদের জন্য, সারা দেশের জন্য গর্বের। আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাবো। এবং চতুর্থ শিল্পবিপ্লবের গর্বিত অংশীদার হবো।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর