আজ শুক্রবার রাত ২:০৫, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

আমরা মুসলিম হতে পারি, কিন্তু আমরা জঙ্গি নই

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ২৩, ২০১৭ , ১:৫৭ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : আন্তর্জাতিক
পোস্টটি শেয়ার করুন

আমরা মুসলিম হতে পারি, কিন্তু আমরা জঙ্গি নই। বার্সেলোনার রাস্তায় হাজার হাজার মুসলিম ধর্মাবলম্বীদের মধ্যে এখন একটাই কথা। কান্নায় ভেঙে পড়েছেন সকলে।

বার্সেলোনায় জঙ্গি হামলার পর কেটে গিয়েছে চারদিন। পথচারীদের উপর গাড়ি চালিয়ে নিয়ে যাওয়ার ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছিল গোটা দুনিয়া। ইতোমধ্যেই এই ঘটনার দায় স্বীকার করে নিয়েছিল জঙ্গীগোষ্ঠী ইসলামিক স্টেট। সোমবার এই ঘটনার প্রতিবাদেই সরব হল হাজার হাজার মুসলিম ব্যক্তিরা। বার্সেলোনার রাস্তায় দাঁড়িয়ে জঙ্গি হামলার প্রতিবাদ করে মুসলিমরা। এই ঘটনায় গাড়ির তলায় চাপা পড়ে ১৫জন নিহত হয়েছিলেন। আহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

বার্সোলোনার এক মুসলিম কমিউনিটি এই ঘটনার প্রতিবাদে সরব হয়।

বার্সেলোনার বিখ্যাত জায়গা প্লাজা দে কাটালুনিয়াতে তারা মিলিত হন। যেখান থেকে কিছু দূরেই দুর্ঘটনাস্থলটি অবস্থিত। এদিন এই এলাকার চিত্রটা একেবারেই অন্যরকম ছিল। একে অপরের সঙ্গে কান্নায় ভেঙে পড়েছিলেন।
একইসঙ্গে তারা হাতে ব্যানার নিয়ে এই ঘটনার প্রতিবাদ করেন রাস্তায়। সেই ব্যানারে সেই দেশের ভাষাতেই এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে। যার অর্থ- মুসলিমরা সন্ত্রাসবাদের বিরোধী। ব্যানারের পাশাপাশি চিৎকার করে তারা এই জঙ্গি হানার প্রতিবাদ জানায়।

কেউ কেউ কেঁদেও ফেলেন এই আবেগঘন মুহূর্তে। বিভিন্ন ব্যানারে ছয়লাপ হয়ে গিয়েছিল এদিন বার্সেলোনার রাস্তায়। বেশ কিছু ব্যানারে লেখা রয়েছে, বার্সেলোনার মুসলিমরা জঙ্গিহানার এহেন ঘটনাকে একেবারেই সমর্থন করেন না।