রিং আইডির ব্যাংক হিসাব চাইল কেন্দ্রীয় ব্যাংক

রিং আইডি উচ্চ আয়ের প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে হাজার কোটি টাকার বেশি সংগ্রহ করেছে। এই রিং আইডি  ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। এই রিং আইডি উচ্চ আয়ের প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে হাজার কোটি টাকার বেশি সংগ্রহ করেছে। একই সঙ্গে ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক, ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্ট্রিমকারসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট থাকলে, তাও জানাতে বলা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে সম্প্রতি ব্যাংকগুলোতে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়। বাংলাদেশ ব্যাংকের চিঠিতে রিং আইডি ডিস্ট্রিবিউশন লিমিটেড এবং রিং আইডি বিডি লিমিটেডের নামে ব্যাংক হিসাব থাকলে, তা জানাতে বলা হয়েছে।

জানা যায়, রিং আইডি ডিস্ট্রিবিউশনের ঠিকানা উল্লেখ রয়েছে গুলশানের নিকেতনের ৫৭ নম্বর বাড়ি। আর রিং আইডি বিডির ঠিকানা দেওয়া হয়েছে রাজধানীর মহাখালীর খাজা টাওয়ার। কানাডা প্রবাসী বাংলাদেশি শরিফ ইসলাম ও আইরিন ইসলাম দম্পতি রিং আইডির প্রতিষ্ঠাতা। অর্থের বিনিময়ে এজেন্ট ও ব্র্যান্ড প্রোমোটার নামে সদস্য বানিয়ে এরইমধ্যে এক হাজার ৮০ কোটি টাকা সংগ্রহ করেছে প্রতিষ্ঠানটি।

বার্তা বাজার/এসবি

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর