সরকারি স্কুলের ক্লাসরুমে উদ্দাম নেচে ৫ শিক্ষিকা বরখাস্ত (ভিডিওসহ)

ভারতের উত্তর প্রদেশ রাজ্যের আগ্রায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ শিক্ষিকাকে ক্লাসরুমে নাচার দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের এমন কাণ্ডকে ‘অগ্রহণযোগ্য আচরণ’ উল্লেখ করে বরখাস্ত করা হয়। ভারতের গণমাধ্যমে সোমবার (২৭ সেপ্টেম্বর) এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়ছে।

তাদের নাচের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। বৃহস্পতিবার ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, ফাঁকা ক্লাসরুমে জনপ্রিয় একটি সিনেমার গানে ওই ৫ শিক্ষিকা নাচছেন।

ওই ভিডিও নজরে আসার পর আগ্রার প্রাথমিক শিক্ষা বিভাগ ঘটনার তদন্তে নেমেছে। সত্যতা পাওয়ার পর শনিবার তাদেরকে বরখাস্তের আদেশ দেওয়া হয়। পাশাপাশি বিদ্যালয়টির প্রধান শিক্ষককেও সাময়িক বরখাস্ত করা হয়।

প্রাথমিক শিক্ষা বিভাগের এক কর্মকর্তা জানান, ওই ঘটনায় অভিযুক্তদের শোকজ করা হয়েছে। ৪ জন এর জবাব দিলেও একজন এখনও কোনো জবাব দিতে পারেননি। তবে কারও ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি আরও জানান, ওই ৫ শিক্ষিকা প্রাথমিক শিক্ষা বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। তাদের আচরণ গ্রহণযোগ্য নয়। অন্তত স্কুল চলাকালে ক্লাসরুমে তাদের এমন করা উচিৎ হয়নি।

ভিডিও দেখতে ক্লিক করুন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর