আগামীকাল থেকে ২৫ ঊর্ধ্বরা টিকা পাবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে আগামীকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে দেশব্যাপী ৭৫ লাখ করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

এই বিষেশ ক্যাম্পেইনে ২৫ বছরের বেশি বয়সী ব্যক্তিরা এই টিকা পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। তবে আগে থেকে তাদের নিবন্ধন করা থাকতে হবে এবং মুঠোফোনে খুদে বার্তা পেতে হবে। এছাড়া চল্লিশোর্ধ্ব, নারী, প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানান তিনি।

সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের বক্তব্য অধিদপ্তরের ফেসবুক পেজে লাইভে এ কথা জানানো হয়।

আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষে কাল বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে তাঁরা ৭৫ লাখ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এর বাইরে নিয়মিত টিকাদান কার্যক্রমের আওতায় কাল আরও পাঁচ লাখ টিকা দেওয়া হবে। বিশেষ ক্যাম্পেইনে শুধু প্রথম ডোজের টিকা দেওয়া হবে। কাল যাঁরা প্রথম ডোজ নেবেন, তাঁদের ২৮ অক্টোবর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। টিকা নেওয়ার জন্য সবাইকে জাতীয় পরিচয়পত্র ও টিকা কার্ড সংগে নিয়ে যেতে হবে।’

তিনি আরও জানান, মঙ্গলবার বিশেষ ক্যাম্পেইনে প্রতিটি ইউনিয়ন পরিষদের যেকোনো একটি ওয়ার্ডে একটি কেন্দ্র থাকবে। পৌরসভায় প্রতিটি ওয়ার্ডে একটি করে এবং সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে টিকা দেওয়া হবে। স্থানীয়ভাবে বুথ কমানো–বাড়ানো যাবে। টিকা কার্যক্রম শুরু হবে সকাল নয়টা থেকে। স্তন্যদানকারী মা ও অন্তঃসত্ত্বা নারীরা এই টিকার আওতায় আসবেন না।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর