ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের উড়িয়ে কোপার ফাইনালে পেরু

টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলিকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে পেরু। পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-০ গোলে জিতেছে পেরু।ফলে ৪৪ বছর পর কোপা আমেরিকার ফইনালে উঠল পেরু।

শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের রাডারে রাখে পেরু। পোর্তো অ্যালেগ্রের অ্যারেনা দো গারমিয়োতে সবাইকে অবাক করে দিয়ে দ্বিতীয় মিনিটেই আক্রমণে উঠে পেরু। কুয়েভার ভুলে সেবার গোল না পেলেও চিলিকে ভয় পাইয়ে দিতে সেটা যথেষ্ট ছিল।

এরপর টানা চিলির রক্ষণভাগকে ব্যস্ত রাখে পেরু। জমাট আক্রমণ না হওয়ায় গোল হয়নি। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি দলটিকে। ২১তম মিনিটে ক্যারিলোর উঁচু করে বাড়ানো বল পেয়ে চিলির জাল কাপান এডিসন ফ্লোরেজ।

৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। সতীর্থের লম্বা করে বাড়ানো বল কারিলো নিয়ন্ত্রণ নেওয়ার আগে বিপদমুক্ত করতে পোস্ট ছেড়ে বেরিয়ে যান চিলির গোলরক্ষক গাব্রিয়েল আরিয়াস। কিন্তু আটকাতে পারেননি। কারিলোর ক্রস বুক দিয়ে নামিয়ে ভলিতে ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করেন জসিমার জোতুন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে রেনাতোর থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে পাওলো গেররেরো গোল করলে চিলির ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায়।

শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে অবশ্য ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল চিলি। কিন্তু এদুয়ার্দো ভারগাসের দুর্বল স্পট কিক ফিরিয়ে দেন গোলরক্ষক পেদ্রো গালেসে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর