একা বাসায় মরে পড়েছিলেন সাবেক নারী ব্যাংক কর্মকর্তা

বরিশালে নিজ বাড়ি থেকে সালেহা বেগম নামে এক (অবসরপ্রাপ্ত) এক নারী ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে নগরীর পশ্চিম কাউনিয়া হাওলাদার সড়কের নিজ বাসভবন “শুভ্র নীর” থেকে সালেহা বেগমের মরদেহ উদ্ধার করা হয়। সালেহা সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ছিলেন।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এনামুল হক এবং উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকির হোসেন মজুমদার।

ওই ব্যাংক কর্মকর্তার স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মো. আজিমুল করিম।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মৃত সালেহা বেগম সোনালী ব্যাংকে ২৫ বছর চাকরি করার পর তার প্রতিবন্ধী ছেলেকে দেখাশোনা করার জন্য ২০০৫ সালে সেচ্ছায় অবসর গ্রহণ করেন।

এরপর থেকে তিনি পশ্চিম কাউনিয়া হাওলাদার সড়কে ক্রয়কৃত জমিতে বাড়ি নির্মাণ করে সেখানেই বসবাস করতেন। তার স্বামী ও প্রতিবন্ধী ছেলে মারা যাওয়ার পর দুই মেয়ে সূচী ও সুমাকে নিয়ে থাকতেন তিনি।

বড় মেয়ে সুমার বিয়ে হয়ে গেলে তিনি তার স্বামীর সাথে ঢাকায় বসবাস করেন। আর ছোট মেয়ে ডাক্তার সূচী তার সাথেই থাকতেন। গত দুদিন পূর্বে অফিসিয়াল কাজে ঢাকায় যান মেয়ে সূচী।

গতকাল বাসায় ফোন দিয়ে তার মাকে না পেয়ে পাশ্ববর্তী বাসিন্দা রশিদের স্ত্রী হেলেনাকে ফোন করে খোঁজ নিতে বলেন। কিন্তু গভীর রাত হওয়ায় হেলেনা তখন খোঁজ না নিয়ে সকালে পার্শ্ববর্তী আরেক বাসিন্দা ব্যাংকার হাকিমকে সাথে নিয়ে ওই বাসায় যান।

বাসার বাহিরে গেট বন্ধ থাকায় কলিং বেল দিয়েও কোন সাড়া শব্দ না পেয়ে পরে মই এনে দেয়াল টপকে বাড়ির মধ্যে ঢুকে জানালা দিয়ে তার মরদেহ পড়ে থাকতে দেখেন।

তাৎক্ষণিক তারা ৯৯৯ এ ফোন করলে কাউনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে এসে বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে ব্যাংক কর্মকর্তা সালেহার লাশ মেঝেতে পড়ে থাকতে দেখেন।

এদিকে খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এনামুল হক এবং উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকির হোসেন মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম জানান, সকাল ৭টার দিকে তারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করেন। নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

এটা স্বাভাবিক মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা। তিনি আরো জানান, তার মেয়েরা আসার পর আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

আরফিন রিয়াদ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর