যে কারনে এবার টাইগারদের দিকে তাকিয়ে থাকবে নিউজিল্যান্ড

যারা জিতবে তারাই সেমিতে, পরাজিত দলের অপেক্ষা করতে হবে শুক্রবার পর্যন্ত- এমন সমীকরণ মাথায় নিয়েই চেস্টার লি স্ট্রিটে খেলতে নেমেছিল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ম্যাচের ফলে অপেক্ষাটা বেড়েছে নিউজিল্যান্ডেরই। কিউইদের ১১৯ রানের বড় ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়া ও ভারতের পর তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। নিজেদের সবকয়টি ম্যাচ খেলে ইংল্যান্ডের ঝুলিতে জমা পড়েছে ১২ পয়েন্ট।

সমান ম্যাচ খেলে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ পয়েন্ট। তবু আশা শেষ হয়ে যায়নি কিউইদের। এখনও বেশ ভালোভাবেই সেমিতে খেলার সুযোগ ও সম্ভাবনা রয়েছে গত আসরের ফাইনালিস্টদের।

শুক্রবার বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচে বাংলাদেশ জিতলে সরাসরি সেমিতে চলে যাবে নিউজিল্যান্ড।পাকিস্তান জিতলে আসবে নেট রানরেটের হিসেব। যেখানেও বেশ ভালো ব্যবধানেই এগিয়ে রয়েছে কেন উইলিয়ামসনের দল। অথবা পাকিস্তান যদি বাংলাদেশকে খুব বড় ব্যাবধানে হারায়। সেটা এই আসরের পরিসংখ্যান দেখে বোঝা যাচ্ছে না।

বুধবারের ম্যাচটিতে নিউজিল্যান্ডকে কোনো পাত্তাই দেয়নি ইংল্যান্ড। প্রথমে ব্যাট হাতে দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জেসন রয়ের অসাধারণ নৈপুণ্যে ৩০৫ রানের সংগ্রহ এবং পরে বল হাতে সবার সম্মিলিত প্রচেষ্টায় কিউইদের মাত্র ১৮৬ রানেই থামিয়ে দিয়ে ১১৯ রানের ব্যবধানে ম্যাচটি জিতেছে স্বাগতিকরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর