যুবলীগ কর্মী হত্যা: মেয়রসহ ১৪ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট

পটুয়াখালীর বাউফলে বহুল আলোচিত যুবলীগ কর্মী তাপস হত্যার ঘটনায় বাউফলের পৌর মেয়র জিয়াউল হক জুয়েলেসহ ১৪জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রবিবার আদালত ওই আদাশে দেন পটুয়াখালীর অতিরিক্ত চীফ জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট মো. আল আমিন। এরআগে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) কর্তৃক আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদন না মঞ্জুর হয়। মামলায় অনুপস্থিত অন্যান্যদের বিরুদ্ধে সমন জারি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী (এপিপি) অ্যাডভোকেট মো. রিপন খাঁন বলেন, যুবলীগ কর্মী তাপস কুমার দাস (২৯) হত্যা মামলার প্রধান আসামি বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলসহ ১৬জন আসামিকে অব্যাহতি দিয়ে পিবিআই আদালতে প্রতিবেদন দাখিল করেন।

গতকাল রবিবার বাদি পক্ষ ওই প্রতিবেদনের উপর অনাস্থা আবেদন করলে আদালত পিবিআই’র প্রতিবেদন না মঞ্জুর করে মূল এজাহারে বর্ণিত ধারায় মামলা আমলে নেন। এসময় অনুপস্থিত প্রধান আসামি বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েলের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন বিজ্ঞ আদালত।

এবিষয়ে মামলার বাদী ও নিহত তাপসের বড় ভাই পঙ্কজ দাস বলেন,‘ পিবিআইর তদন্ত চলাকালীন তদন্ত কর্মকর্তা আবদুল মতিনের কর্মকান্ড উদ্দেশ্য মুলক ও সন্দেহজনক হওয়ায় তাঁর বিরুদ্ধে আদালতে আবেদন করেছি। কালো টাকার বিনিময়ে তদন্ত কর্মকর্তা মতিন প্রধান আসামী মেয়র জুয়েলসহ ১৬জন আসামীকে অব্যাহিত দেয়। আদালতে তদন্ত প্রতিবেদনের উপর অনাস্থার আবেদন করলে মহামাণ্য আদালত পিবিআইর তদন্ত প্রতিবেদন না মঞ্জুর করে এবং আমার এজাহার আমলে নেয়। একই সাথে অনুপস্থিত থাকায় মেয়রসহ ১৪জন আসামীর উপর গ্রেফতারি পরোয়না জারি করেন।

উল্লেখ্য, গত বছর ২৪ মে থানার সামনে একটি তোরণ নির্মাণকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে পৌর মেয়র অনুসারীর ছুড়িকাঘাতে নিহত হয় কালাইয়া ইউনিয়ন যুবলীগ সদস্য মো. তাপস কুমার দাস(২৯)। এঘটনায় নিহত তাপসের বড় ভাই পঙ্কজ দাস বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েলকে প্রধান আসামীকে ৩৫জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। চলতি বছরের ২৯ জুলাই ত মামলার প্রধান আসামী মেয়র জুয়েল, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেনসহ ১৬জন আসামীর নাম উল্লেখ করে অব্যাহিত চেয়ে পটুয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআইর পরিদর্শক আবদুল মতিন খাঁন।

এম.এ হান্নান/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর