মুনিয়াকে ধর্ষণের পর হত্যা মামলা: বাড়িওয়ালার আগাম জামিন

আলোচিত কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি , মুনিয়া যে ফ্ল্যাটে ভাড়া থাকতেন তার মালিক ইব্রাহিম আহমেদ রিপনকে ৬ মাসের আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত। এই মামলায় তার স্ত্রী শারমিন আক্তারকেও আসামি করা হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়া কাজলের হাইকোর্ট বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন। আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবি নাহুদ সুলাতান যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এ বিষয়ে সরকার পক্ষের আইনিজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান জানান, এফআইআরে ইব্রাহিম আহমেদ রিপনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি। এই গ্রাউন্ডে শর্তসাপেক্ষে তাকে ছয় সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়েছে। তাকে পাসপোর্ট জমা রাখতে হবে এবং তদন্ত কাজে সহযোগিতা করতে হবে।

এর আগে এই মামলার প্রধান আসামি বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরও উচ্চ আদালতে আগাম জামিন আবেদন করেন। হাইকোর্টের ২৯ সেপ্টেম্বরের কার্যতালিকায় ওই আবেদনটি ১৪২৪ ক্রমিকে ছিল।

মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া এর আগে আনভীরের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে মামলা দায়ের করেছিল। ওই মামলায় চুড়ান্ত প্রতিবেদন পেয়ে আনভীর ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের পর হত্যার মামলা দায়ের করেন তানিয়া। ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীন গত ৬ সেপ্টেম্বর বাদীর জবানবন্দি গ্রহণের পর তদন্তের জন্য নির্দেশ দেন পিবিআইকে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর