আজ এসএসসির রুটিন প্রকাশ!

মাধ্যমিকের সাধারণ ও কারিগরি পরীক্ষার রুটিন আজ (রোববার) প্রকাশের সম্ভাবনা রয়েছে। ১৫ নভেম্বর থেকে এ পরীক্ষা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমোদন চেয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। অনুমোদন পেলে আজই প্রকাশ হতে পারে রুটিন।

প্রতি বছরের ১ ফেব্রুয়ারি থেকে এই পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু এবার করোনা মহামারীর কারণে এসএসসি, দাখিল ও কারিগরি পরীক্ষা পিছিয়ে সংক্ষিপ্ত সিলেবাসে মাত্র ৩টি নৈর্বচনিক বিষয়ে নেওয়া হবে। পরীক্ষা কেন্দ্র নিয়ন্ত্রণও পরিচালনা সংক্রান্ত নির্দেশনা এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে পরীক্ষার সূচি বিষয়ে চার রকমের তারিখ দিয়ে পৃথক চারটি প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন পেলে এটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয় সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ জানান, আমরা চার রকমের তারিখ দিয়ে চারটি প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠিয়েছি। মন্ত্রণালয় থেকে যেটিকে অনুমোদন দেওয়া হবে আমরা সেটা প্রকাশ করব। আমরা এ বিষয়ে মন্ত্রণালয় থেকে চিঠি পাইনি। রোববার সেটা পেতে পারি।

এদিকে আগামী ১৪ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু হবে, যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত নেওয়া হবে ১ ঘন্টার পরীক্ষা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর