আজ বৃহস্পতিবার সকাল ৭:১৯, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে যাচ্ছেন তামিম!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ২২, ২০১৭ , ২:১৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

দীর্ঘ আট বছর পর আবারও মহা সমারোহে পাকিস্তানে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। তারই প্রথম ধাপে বিশ্ব একাদশ নামে একটি দল যাচ্ছে পাকিস্তানে। তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দলটি। আর এই দলেই অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

বাংলাদেশের একটি জনপ্রিয় দৈনিক কালেরকন্ঠের মাধ্যমে জানা যায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র তামিমের বিশ্ব একাদশে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। বিসিবির সূত্র মতে, মৌখিক আলোচনা হয়ে গেছে, চুক্তি হবে দু-একদিনের মধ্যেই।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর, আর কোনো ক্রিকেট খেলুড়ে দেশ পাকিস্তানে খেলতে যায়নি। তবে ২০১৫ সালে জিম্বাবুয়ে সফর করলেও আর কোনো দেশ সাহস করেনি সেখানে যাওয়ার। বেশ কিছুদিন থেকে চেষ্টা করলেও চলতি বছরের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারিয়ে পাকিস্তানের শিরোপা জয়ের পর আবারও আন্তর্জাতিক ফিরতে শুরু করেছে পাকিস্তানে। তারই ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বরে বিশ্ব একাদশ দল পাকিস্তানে পাঠাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্ব একাদশ দল গড়ার দায়িত্ব দেওয়া হয়েছে জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে। বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে এরই মধ্যে যোগাযোগ শুরু করেছেন ফ্লাওয়ার। তামিমের সঙ্গেও কথা বলেছেন তিনি।

আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক বিসিবি সভাপতি নাজমুল হাসানকে অনুরোধ করেছেন। বিশ্ব একাদশে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের প্রতিনিধিত্ব নিশ্চিত হওয়াটা এখন স্রেফ সময়ের ব্যাপার। এই দলের সম্ভাব্য অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস।