মুসলিম বান্ধবীদের আচরণে মুগ্ধ হয়ে জার্মান তরুণীর ইসলাম গ্রহণ

সত্য অনুসন্ধিৎসু ছিলেন। সত্যের সন্ধানে বহু জায়গায় বেড়িয়েছেন। অবশেষে তুরস্কে এসে মুসলিম বান্ধবীদের সঙ্গে মিশে বুঝতে পারলেন সত্যটা আসলে কি? বান্ধবীদের মধ্যে ইসলামী আচারব্যবহার ও নৈতিকতা দেখে মনে সৃদৃঢ় বিশ্বাস জন্মালো ইসলাম-ই সত্য ধর্ম। তাই আর দেরি করেননি; ইসলাম গ্রহণ করে নিজেকে আমূল বদলে ফেললেন আইলিন নামের এক জার্মান তরুণী।

তিনি জানান, সর্বপ্রথম জার্মানে থাকাকালীন-ই মুসলিম বান্ধবীদের চাল-চলনে ভিন্নতা লক্ষ্য করতেন। পরে তুরস্কে এসে ইসলামী শিষ্টাচারে পুরোপুরি মুগ্ধ হন এবং দেশটির কিলাককাল রাজ্যে এসে সম্প্রতি তিনি ইসলাম গ্রহণ করেন। তার ইসলাম গ্রহণ উপলক্ষে বাহচালি জেলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই সবার সামনে কালিমা পাঠ করে ইসলাম গ্রহণের আনুষ্ঠানিক ঘোষণা দেন তিনি।

নওমুসলিম আইলিনকে অভ্যর্থনা জানান স্থানীয় গ্র্যান্ড মুফতি লুতফী কোজাহ। ইসলামের প্রাথমিক ও মৌলিক বিষায়াবলীর শিক্ষা নিতে লুতফী কোজাহ তাকে কিছু বই ও কিতাবপত্র উপঢৌকন দেন।

সূত্র: আল মুজতামাআনাদুলু এজেন্সি

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর