জোরপূর্বক জায়গা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া এলাকায় জোড় পুর্বক জায়গা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে মো.খালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার সকালে সরেজমীনে গিয়ে দেখা যায়, বাহাদুরপাড়া এলাকার মোজাহার হোসেনের ছেলে রাকিবুল ইসলাম গোলজার সরকারী খাস খতিয়ান ভুক্ত মশিন্দা মৌজায় ৭০৫০ দাগে অবস্থিত জমি ৯৯ বছরের জন্য লিজ নিয়ে বসবাস করছে। কিন্তু প্রতিবেশী আব্দুল খালেক জোড় পুর্বক তার ৫ শতাংশ জমিতে পাকা ঘর নির্মাণ করছেন। প্রতিবাদ করতে গেলে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে জানায় ভুক্তভুগির পরিবার।

ভুক্তভুগি রাকিবুল ইসলাম গোলজার বলেন, তিনি অনেক কষ্ট করে টাকা জমিয়ে ২০১০ সালে সরকারের কাছ থেকে ৯৯ বছরের জন্য ১৭ শতাংশ জমি লিজ নেয়। সেই জমির ৪ শতাংশ জায়গায় নিজের থাকার জন্য ঘর নির্মাণ করেন। ১৭ শতাংশ জায়গার মধ্যে ৫ শতাংশ জায়গা ফাকা রাখেন ফসল তোলার জন্য। কিন্তু প্রতিবেশি খালেক জোড়পুর্বক তার জায়গায় ঘর নির্মাণ করছে এবং বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। তিনি আইনগত সহযোগিতা চেয়েছেন।

অভিযুক্ত ব্যক্তি খালেকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো.আবু রাসেল জানান, এ সংক্রান্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মেহেদী হাসান তানিম/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর