সাংবাদিকের গায়ে হাত: যুক্তরাষ্ট্র আ’লীগের সকল সংবাদ বর্জন

২২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্কে থাকাবস্থায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটে। এর প্রতিবাদে নিউইয়র্কে কর্মরত সকল গণমাধ্যমকর্মীরা প্রতিবাদ সভার আয়োজন করে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা এই ঘটনার জন্য অভিযুক্তদের ক্ষমা প্রার্থণা ও তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। তাদের এই দাবি না মানা পর্যন্ত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সকল অঙ্গ সংগঠণের অনুষ্ঠান এবং সংবাদ বর্জন থাকবে।

জানা যায়, জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে অবস্থান করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে ২২ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। বিকেলে অনুষ্ঠিত নিউইয়র্কের উডসাইডস্হ কুইন্স প্যালেসে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রশ্ন-উত্তর চলাকালে সাংবাদিক ফরিদ আলমের একটি প্রশ্নকে কেন্দ্র করে কিছু সংখ্যক কর্মী সমর্থক হঠাৎ করে মারমুখি হয়ে উঠেন।

তাঁরা সাংবাদিক ফরিদ আলমের দিকে তেড়ে আসেন এবং তাঁর গায়ে হাত তুলেন। তাঁকে লাঞ্ছিত করেন। তখন উপস্হিত সাংবাদিকরা সাথে সাথে এর প্রতিবাদ করেন এবং ফরিদ আলমকে ঘিরে ধরে এদের হাত থেকে রক্ষা করেন।

সাংবাদিকরা অভিযোগ করেন, সম্মেলন মঞ্চে তখন বসা ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ। ঘটনায় নেতৃবৃন্দ এবিষয়ে কোন কার্যকর পদক্ষেপ নেননি ও কোন প্রকারের প্রতিক্রিয়া না দেখিয়ে নিরব থাকেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর