রাতে ট্রেনে ডাকাতি, নিহত ২

জামালপুরে কমিউটার ট্রেনে ডাকাতি ও দুইজন নিহতের ঘটনা এখন দেশের আলোচিত সংবাদ। ঢাকা থেকে ছেড়ে যাও্যা জামালপুরগামী ওই কমিউটার ট্রেনের ছাদে যে দুজনের মরদেহ পাওয়া গেছে তাদের একজনের পরিচয় এখন পর্যন্ত জানা গেছে।

তিনি হলেন। জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার মিতালী গ্রামের মো. ওয়াহিদের ছেলে নাহিদ (৪০)। নিহত অন্য পুরুষ ব্যক্তির বয়সও আনুমানিক ৪০ বছর। এছাড়া আরও একজনকে গুরুতর অবস্থায় জামালপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম রুবেল (২০)। তিনি ইসলামপুর উপজেলার মাঝপাড়া গ্রামের হীরু মিয়ার ছেলে।

কমলাপুর থেকে ওই ট্রেনের ছাদে উঠা ফারুক নামে এক যাত্রী জানান, ময়মনসিংহের গফরগাঁও স্টেশন থেকে ট্রেন ছাড়ার পরেই যাত্রীরা ডাকাতের কবলে পড়েন। ৪-৫ জনের ওই ডাকাত দলটি নাহিদহস অন্যদের কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ নিয়ে ইঞ্জিনের দিকে চলে যায়।

রেলপুলিশের ময়মনসিংহ সার্কেলের ইনস্পেকটর গুলজার হোসেন জানান, ট্রেনটি জামালপুর এসে পৌঁছালে ছাদ থেকে রক্ত পড়তে দেখে কয়েকজন যাত্রী পুলিশ ও গার্ডকে জানান। ছাদে উঠে ৩ জনকে মারাত্মক জখন অবস্থায় পাওয়া যায়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জানান এদের মধ্যে দুজন আগেই মারা গেছেন।

প্রসঙ্গত, ট্রেনের ছাদে যাত্রী পরিবহন নিষিদ্ধ হলেও জামালপুরগামী ট্রেনের যাত্রীরা প্রায় এই নিষেধাজ্ঞা অমান্য করেন। এমনকি মই দিয়ে স্ত্রী-সন্তানসহ ট্রেনের ছাদে করে ভ্রমণের নজির আছে দেশের বিভিন্ন রুটের ট্রেন যাত্রীদের। কিন্তু সাপাতাহিক ছুটিকে সামনে রেখে বৃহস্পতিবার যাত্রীদের চাপ একটি বেশিই ছিল।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর