এক ক্লাসেরই ৫ শিক্ষার্থী করোনায় আক্রান্ত, পাঠদান বন্ধ

ঠাকুরগাঁওয়ে এক প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঁচ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই দুই শ্রেণির ক্লাস বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের কলোনি এলাকায় অবস্থিত বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই শিক্ষার্থীদের করোনা ভাইরাস শনাক্ত হয় গত মঙ্গলবার। এদের মধ্যে ২জন চতুর্থ শ্রেণির ও ৩জন পঞ্চম শ্রেণির ছাত্রী। তারা ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার সদস্য।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোছা. ফারহানা পারভীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানান, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত চতুর্থ শ্রেণির ২জন ও পঞ্চম শ্রেণির ৩জন ছাত্রী ক্লাসে উপস্থিত ছিল এবং সেদিন তাদের মধ্যে করোনার লক্ষণ দেখা যায়। সেদিনি তাদের করোনা পরীক্ষার নমুনা দেওয়া হয়।

বুধবার (২২ সেপ্টেম্বর) আমরা জানতে পারি তারা করোনায় আক্রান্ত হয়েছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। ঊর্ধ্বতন কর্মকর্তার মৌখিক নির্দেশে আপাতত চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঠদান বন্ধ করা হয়েছে। তবে প্রথম শ্রেণি থেকে তৃতীয় শ্রেণির পাঠদান কার্যক্রম সচল রয়েছে।

ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক মোছা. রিক্তা বানু জানান, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) শহরের হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ১জন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়। এরপর পর্যায়ক্রমে আরও অনেকের পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫জন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়।

তিনি আরও জানান, গত সোমবার থেকে বুধবার পর্যন্ত শিশু পরিবারের ২৫জন ছাত্রীর নমুনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে দেওয়া হয়। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫জনসহ মোট ১৩জন ছাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত সবাই তাদের পরিবারের সদস্য।

ঠাকুরগাঁও সদর উপজেলা শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মমতাজ ফেরদৌস জানান, বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫জন ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে বলে বিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এরপর বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আগামী এক সপ্তাহের জন্য ওই বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির ক্লাস বন্ধ করে রাখা হয়েছে।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রকিবুল আলম চয়ন জানান, সরকারি শিশু পরিবার বালিকার ১৩জন ছাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের আলাদাভাবে আইসোলেশনে রাখা হয়েছে। এর পাশাপাশি আক্রান্তের দিন থেকেই তাদের শারীরিক অবস্থা পর্যক্ষেণ করা হচ্ছে। তারা বর্তমানে সুস্থ আছে।

এস. এম. মনিরুজ্জামান মিলন/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর