সুশিক্ষিত মানুষই সুন্দর সমাজ গড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, একটি উন্নত সমাজ গঠনে প্রয়োজন সুশিক্ষিত ও উন্নত মানসিকতার মানুষ। এজন্য সন্তানকে সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে, যেন তারা একটি উন্নত সমাজ গঠন করতে পারে। কারণ সুশিক্ষায় শিক্ষিত মানুষ সুন্দর সমাজ গঠনের অন্যতম প্রধান নিয়ামক।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান কালে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সদিচ্ছা ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য অর্জনে প্রয়োজন সুশিক্ষিত তরুণ সমাজ। তাই প্রতিটি সন্তানকে পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের সবচেয়ে বড় সম্পদ সেই প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

কারণ একজন শিক্ষার্থীকে সঠিকভাবে গড়ে তুলতে এবং মননশীলতার বিকাশে শিক্ষকের ভূমিকা অপরিসীম। এজন্য শিক্ষকদেরকে শিক্ষার্থীদের সামনে একজন আদর্শ হিসেবে উপস্থাপিত হতে হবে, যাতে শিক্ষার্থীরা তাদের অনুসরণ করতে পারে।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর