১৪ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু

আগামী ১৪ নভেম্বর থেকে চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষা শুরু হবে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

দাখিল পরীক্ষা প্রকাশিত সময়সূচি অনুযায়ী ১৪ নভেম্বর রোবাবর কুরআন মাজিদ ও তাজবিদ এবং পদার্থবিজ্ঞানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাত্র ৩ বিষয়ের সংক্ষিপ্ত এই পরীক্ষা শেষ হবে ২১ নভেম্বর। দেড় ঘণ্টার এই পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায়।

সময়সূচি প্রকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘পরীক্ষার্থীদের অন্তত আধা ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে।’

মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন বলেন, ‘কোভিড মহামারির কারণে মেনে পরীক্ষা নেওয়া হবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

তিনি বলেন, ‘আগামী ডিসেম্বরে আলিম পরীক্ষা হতে পারে। এই পরীক্ষার সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।’

এদিকে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম জানিয়েছেন, আগামী দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে। সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর