নীলফামারীতে শহীদ মিনারের পাশে ডাস্টবিন

নীলফামারীর সৈয়দপুরে রাজ্জাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে শহীদ মিনার পাশে ডাস্টবিন নির্মাণ করা হয়েছে। এতে শহীদ মিনার চত্বর আবর্জনার পাহাড়ে পরিণত হয়েছে। পরিচর্যা আর দেখভালের অভাবে নির্মাণের পর থেকেই অবহেলা আর অযত্মে পড়ে রয়েছে শহীদ মিনারটি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ভাষা শহীদদের স্মৃতি রক্ষার্থে ২০১৮ সালে এ শহীদ মিনারটি নির্মাণ করা হয়। শিক্ষার্থীরা সেখানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। শহীদ মিনারটি নির্মাণের শুরু থেকেই বাধাঁর সম্মুখীন হতে হয়। এখন আবর্জনা ফেলে এর পবিত্রতা নস্ট হচ্ছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, শহীদ মিনারটির পাশের ডাস্টবিন উপচে পড়ছে ময়লা। আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে আছে পুরো শহীদ মিনার চত্বরে। দেখে বোঝার উপায় নেই এটি শহীদ মিনার নাকি ময়লার ভাগার।

শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয়রা নাক চেপে চলাচল করছে। পঞ্চম শ্রেণির শিক্ষার্থী আবু সাইদ জানায় দূর্গন্ধের কারনে স্কুলে আসতে মন চায় না। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম জানান, শিক্ষাবিভাগ ও পৌরসভায় লিখিতভাবে আবেদন করার পরও ডাস্টবিনটি অপসারণ করা হয়নি।

ওয়ার্ডের পৌর কাউন্সিলর ফরহাদ হোসেন বলেন, আমার দায়িত্ব নেওয়ার বেশিদিন হয়নি। ইতিমধ্যে ডাস্টবিন সরিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছি। কিন্তু জায়গা না পাওয়ায় তা সম্ভব হচ্ছে না।

তারিকুল ইসলাম সোহাগ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর