বক্তব্য দেওয়ার সময় মারা গেলেন শ্রমিক নেতা

চট্টগ্রামের হাটহাজারীর একটি রেস্টুরেন্টে শ্রমিকদের দাবী আদায়ের অনূষ্ঠান চলছিল। এসময় নির্বাচনসহ নানা দাবিতে বক্তব্য দেওয়ার সময় স্ট্রোক করে মারা যান আবু তাহের (৪৫) নামে এক শ্রমিক নেতা। গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, চট্টগ্রাম যানবাহন-বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতা ছিলেন নিহত আবু তাহের। এবার তিনি সংগঠনটির সাধারণ সম্পাদক পদে নির্বাচন কেরবেন বলে জানা যায়। তার গ্রামের বাড়ি হাটহাজারীর নন্দীর হাট এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংগঠনটির দীর্ঘদিন ধরে নির্বাচন হচ্ছে না। দ্রুত নির্বাচনসহ শ্রমিকদের নানা দাবিতে বক্তব্য দিচ্ছিলেন আবু তাহের। হঠাৎ তিনি স্ট্রোক করেন। এরপর তাকে দ্রুত হাটহাজারীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম-নাজিরহাট-খাগড়াছড়ি বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, ‘বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে শ্রমিক নেতা আবু তাহেরকে তার গ্রামের বাড়ি নন্দীর হাটে দাফন করা হয়।’

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর