তিতাসের অভিযানে দুই হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান,সাভার/ধামরাইঃ ঢাকার অদূরে সাভারে বিভিন্ন বাসাবাড়িতে অবৈধভাবে নেয়া প্রায় দুই হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। বুধবার (৩ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের হেমায়েতপুরের শ্যামপুর ও পূর্বহাটির বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত রাইজারগুলো খুলে নেয়।

অভিযানের নেতৃত্ব দেন তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিঃ সাভার জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম। এসময় আরও উপস্থিত ছিলেন- প্রকৌশলী মাহমুদ হাসান, সহকারী ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহকারী ব্যবস্থাপক কামরুল হাসান সেলিম, সহঃ ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান সহ তিতাসের কারিগরি টিমের সদস্যগণ।

অভিযান সম্পর্কে প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম জানান, “নিয়মিত অভিযানের অংশ হিসেবেই হেমায়েতপুরের শ্যামপুর ও পূর্বহাটিতে আজ অভিযান পরিচালিত হয়েছে। আজকের অভিযানে আনুমানিক প্রায় ২ হাজার বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এই জোনের সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে এবং আজকের অভিযানে বিচ্ছিন্নকৃত গ্যাস সংযোগ যারা দিয়েছে তাদের বিরুদ্ধে রাতে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে।”

তবে এলাকাবাসী গণমাধ্যমকে জানিয়েছেন, হেমায়েতপুরের শ্যামপুর ও পূর্বহাটির বিভিন্ন গ্রামে মোটা অঙ্কের টাকার বিনিময়ে প্রতিটি বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় ওই এলাকার প্রভাবশালীরা।

এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ওইসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর