অ্যাপেই নেওয়া যাবে সর্বনিম্ন ১৫ হাজার টাকা ঋণ

খুব কম সময়ে মিলবে সহজ ঋণ। আবেদন করতে হবে মোবাইলের অ্যাপের মাধ্যমে। স্বল্প সুদে মাত্র ১২ মাসে ১৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ঋণ নিতে পারবেন একজন গ্রাহক। সিঙ্গাপুরভিত্তিক কোম্পানি ডিজিটাল ক্রেডিট সল্যুশন ক্যাশ-ই দেশের মধ্যবিত্তদের জন্য ব্যতিক্রমী ও সহজ এই ঋণের সুবিধা দিতে যাচ্ছে।

প্রথমদিনে নিজেদের অর্থায়নে ঋণ দিবে কোম্পানিটি। পরে দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে তহবিল সংগ্রহ করে গ্রাহকদের ঋণ দেওয়া হবে। ইতোমধ্যে ক্যাশ-ই বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু জন্য বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য রেগুলেটরি বডির কাছ থেকে অনুমোদন নিয়েছে।

ব্যাংক বা অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের ঋণ সুবিধা যারা পাচ্ছেন না, তাদের ঋণ সুবিধা দিতে চায় ক্যাশ-ই। এতে বিপুল সংখ্যক তরুণ কর্মজীবী আর্থিক সুবিধা পাবেন।

সিঙ্গাপুরের ঋণ প্রদানকারী প্রতিষ্ঠান ‘দ্য সোশ্যাল লোন কোম্পানি’ (টিএসএলসি) এবং বাংলাদেশের অ্যালায়েন্স হোল্ডিংস যৌথভাবে শুরু করতে যাচ্ছে ক্যাশ-ই। ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য ঋণপ্রদানকারী সংস্থার সঙ্গে গ্রাহকদের প্রযুক্তিভিত্তিক আর্থিক সহায়তা দিতে ক্যাশ-ই কাজ করবে।

এতে ঋণ সুবিধা ছাড়াও ঋণ আবেদনের অনুমোদন, নথিপত্র, বিতরণমূলক কার্যক্রম ইত্যাদি এবং অ্যান্ড-টু-অ্যান্ড এসব সেবা/সুবিধা পাওয়া যাবে একটি প্ল্যাটফর্মেই।

এ বিষয়ে টিসিএলসির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (গ্রুপ) দীপাক সালুজা বলেন, বিশ্বের উদীয়মান ও সীমান্তবর্তী অঞ্চলগুলোতে সেবা দেওয়াই আমাদের প্রধান উদ্দেশ্য।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর