ক্ষোভে বিশ্বকাপের মাঝেই অবসরের ঘোষণা দিলেন ভারতীয় তারকা

বিশ্বকাপের মাঝেই অবসর ঘোষণা করে দিলেন ভারতীয় ক্রিকেটার অম্বাতি রায়ডু। বিশ্বকাপে দিন কয়েক আগেই চোটের কারণে ছিটকে গিয়েছেন বিজয় শংকর। তার পরিবর্ত হিসেবে নতুন মুখ মায়াঙ্ক আগারওয়ালকে ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারতীয় বোর্ড। এরপরই দেশের জার্সিতে খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন রায়ডু। বুধবার (০৩ জুলাই) অবসর ঘোষণা করে দেন রায়ডু।

আম্বাতি রায়ডু

নিজের অবসর নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য না করলেও মনে করা হচ্ছে, বিশ্বকাপের রিসার্ভ দলে থাকলেও তার ডাক না আসায় ক্ষোভের কারণেই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানালেন তিনি।

উল্লেখ্য, দেশের জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন বলে গত বছর প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসর নেন রায়ডু। ১৭ বছরের প্রথম শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ারে ৯৭ ম্যাচে তার ৬০০০ এর বেশি রান রয়েছে।

বিশ্বকাপের আগে কোহলির দলে রায়ডুই ছিলেন চার নম্বরে প্রথম পছন্দ। পরবর্তী সময়ে ব্য়াটে সেভাবে রান পাচ্ছিলেন না। এরপর বিশ্বকাপের দল ঘোষণার সময় টিম থেকে বাদ পড়েন। পরিবর্ত অলরাউন্ডার বিজয় শংকরকে তিন ভূমিকায় খেলতে পারার যুক্তি দেখিয়ে রায়ডুর জায়গায় চার নম্বরের জন্য নেওয়া হয়।

বিশ্বকাপে ধাওয়ান ছিটকে যাওয়ার পর, সুযোগ পান পন্থ। এরপর বিজয় ছিটকে গেলেও রিসার্ভ দলে থেকেও জায়গা হল না রায়ডুর। বদলে ডাক পেলেন ডানহাতি মায়াঙ্ক আগারওয়াল।

আন্তর্জাতিক ক্যারিয়ার দেশের হয়ে ৫৫ টি ওয়ানডে ম্যাচ খেলে সংগ্রহ ১৬৯৪ রান। সর্বোচ্চ রান ১২৪। ৩টি শতরান ও ১০টি অর্ধশতরান রয়েছে। দেশের হয়ে ৬ টি টি-টোয়েন্টিতে সংগ্রহ ৪২ রান।

আইপিএলে ১৪৭ ম্যাচ খেলে সংগ্রহ ৩৩০০ রান। ১টি শতরান ও ১৮টি অর্ধশতরান রয়েছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর