“জঙ্গী” আখ্যা দেয়ার প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন”

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি চাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৫ বিভাগের শিক্ষার্থীদের জঙ্গী ও সন্ত্রাসী বলে আখ্যায়িত করা হয়েছে এর প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আজ বুধবার বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন “কোনো যৌক্তিক আন্দোলন করতে গেলে শিক্ষার্থীদেরকে জঙ্গী ও সন্ত্রাসী বলে আক্ষ্যা দেয়া হয় যার নজির এই বিশ্ববিদ্যালয়েই প্রথম। অন্যকোনো বিশ্ববিদ্যালয়ে এমন দৃষ্টান্ত আছে কিনা আমাদের জানা নেই।”এসময় মানববন্ধন থেকে অবিলম্বে শিক্ষার্থীদের জঙ্গী ও সন্ত্রাসী বলার বক্তব্যটি প্রত্যাহার এবং শিক্ষার্থীদের নিরাপত্তা ও ইঞ্জিনিয়ার ডিগ্রির দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রির দাবিতে বিজ্ঞান অনুষদ ভুক্ত পাঁচ বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে।এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে স্মারকলিপি প্রদান, মানববন্ধন কর্মসূচী,আমরণ অনশনসহ বিভিন্ন ধরনের প্রতিবাদ কর্মসূচী পালন করে।গত ২৩শে এপ্রিল মধ্যরাতে আন্দোলন চলাকালীন ২২জন শিক্ষার্থীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায় এবং বিশ্ববিদ্যালয়ে ১৪৪ ধারা জারি করা হয়।পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।গত ২৯ এপ্রিল অনুষদীয় জরুরী সভায় বিষয়টি নিয়ে আলোচনা হলে উক্ত সভায় আন্দোলনকারী শিক্ষার্থীদের “জঙ্গী ও সন্ত্রাসী” বলে আক্ষ্যায়িত করা হয় এবং এ সংক্রান্ত একটি নথি শিক্ষার্থীদের হাতে আছে বলে জানা যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর