মহেশখালীতে ভোটকেন্দ্রে গোলাগুলিতে নিহত ১, আহত ৪

মহেশখালীর কুতুবজোম ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুতুবজোম ৫ নং ওয়ার্ড পশ্চিম পাড়ায় জামিয়ুসসুন্নাহ দারুল উলুম দাখিল মাদরাসা কেন্দ্রে গোলাগুলির ঘটনায় একজন নিহত ও চারজন আহত হয়েছেন।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা পৌনে ১১টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

নিহত আবুল কালাম বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থক বলে জানা গেছে। এ ঘটনায় আরও ৪ জন গুলিবিদ্ধ হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, গুলিবিদ্ধ আবুল কালামকে গুরুতর অবস্থায় সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নৌকা প্রতীকের প্রার্থী শেখ কামাল জানান, কেন্দ্রে সকাল থেকে সুশৃঙ্খল ভাবে ভোটগ্রহণ চলছিল। কিন্তু হঠাৎ স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকরা ধারালো ছুরি নিয়ে কেন্দ্রে প্রবেশ করে। তারা কেন্দ্রে ঢুকে দুইজনকে ছুরিকাঘাত করে। এরপর পরিকল্পিতভাবে গুলি করে তারা। গুলিবিদ্ধ হয়ে আহত চারজন নৌকা প্রতীকের সমর্থক কর্মী বলে দাবি করেন তিনি।

এদিকে বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকন জানান, শেখ কামালের সন্ত্রাসী বাহিনী বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দিচ্ছে। এরপর তার সমর্থকরা ৪নং ওয়ার্ডের কেন্দ্রে গেলে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর ক্যাডাররা গুলি করে।

এছাড়াও ৫ নং ওয়ার্ডের জামিয়ুস সুন্নাহ দারুল উলুম মাদরাসা কেন্দ্রে দুই ইউপি সদস্যপ্রার্থী ফুটবল প্রতীকের ফরিদুল আলম ও টিউবওয়েল প্রতীকের জহিরুল ইসলামের সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

কুতুবজোম ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুর রহমান জানান, গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তারা। দুটি কেন্দ্রেই ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর