অনিয়মের অভিযোগে ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

নোয়াখালীর হাতিয়ায় কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগে নৌকার দই প্রার্থীসহ পাঁচ চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) ভোটগ্রহণ শুরুর এক ঘণ্টার মধ্যে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।

তারা হলেন- হাতিয়ার ৯ নম্বর বুড়িরচর ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) জিয়া আলী মোবারক কল্লোল ও ১০ নম্বর জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতীক) এটিএম সিরাজ উল্যাহ। এ ছাড়া ৫ নম্বর চরঈশ্বর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস প্রতীক), ৮ নম্বর সোনাদিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) নূরুল ইসলাম এবং ১১ নম্বর নিঝুম দ্বীপ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) মো. মেহেরাজ উদ্দিন।

জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এটিএম সিরাজ উল্যাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা খুব দ্রুত সংবাদ সম্মেলন করব। আমাদের কাছে কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের প্রমাণ থাকায় আমরা ভোট বর্জন করেছি। এখানে সুষ্ঠভোট হতে দিচ্ছে না।

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আমরা কারও থেকে এখনও অভিযোগ পাইনি। কোথাও অনিয়মের অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। কেউ নির্বাচনী আচরণবিধি ভাঙলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর