সিনহা হত্যা: আদালতে ওসি প্রদীপ, তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ শুরু

চাঞ্চল্যকর ও আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) থেকে এ সাক্ষ্যগ্রহণ চলবে আগামী বুধবার (২২ সেপ্টেম্বর) পর্যন্ত।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার দিকে ওসি প্রদীপসহ এ মামলার ১৫ আসামিকে ফের আদালতে হাজির করা হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানিয়েছেন, তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণের প্রথম দিন তিনজনের সাক্ষ্য নেওয়া হবে। কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে সাক্ষ্যগ্রহণ হবে।

তিনি জানান, মামলার তৃতীয় দফার সাক্ষ্য চলবে ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর। সোমবার মামলার ৭ নম্বর সাক্ষী শামলাপুরের মৃত ফজল করিমের ছেলে আবদুল হামিদের জবানবন্দির মাধ্যমে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

প্রথম দফায় ২৩ থেকে ২৫ আগস্ট টানা ৩ দিন মামলার ১নং সাক্ষী ও বাদি শারমিন সাহরিয়া ফেরদৌস ও ২নং সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহণ শেষ করেন আদালত।

এর আগে গত ৫ সেপ্টেম্বর রোববার থেকে ৮ সেপ্টেম্বর বুধবার পর্যন্ত টানা চারদিন মামলার দ্বিতীয় ধাপের সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

প্রসঙ্গত, গত বছর ৩১ জুলাই রাত সাড়ে সাড়ে ৯টার দিকে টেকনাফ থেকে কক্সবাজার ফেরার পথে মেরিন ড্রাইভ সড়কে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ কর্মকর্তা লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

হত্যার পাঁচ দিনের মাথায় ৫ আগস্ট সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর আগে পুলিশ বাদী হয়ে ৩টি মামলা করে। ৪টি মামলা তদন্তের দায়িত্ব পায় র‍্যাব।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর