বাগেরহাটে ৬৫টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু, ৫৯৯ কেন্দ্র ঝুকিপূর্ণ

বাগেরহাটের কেন্দ্র গুলোতে সকাল থেকে উৎসব মুখর পরিবেশে শুরু হয়েছে ভোট গ্রহণ। রয়েছে প্রশাসনে কড়া নজরদারি ও টহল। তবুও ৫৯৯ টি কেন্দ্র কে ঝুকিপূর্ন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ সোমবার সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এর আগে করোনা ভাইরাসের কারণে দুই দফা পিছিয়ে ২০ সেপ্টেম্বর বাগেরহাটের ৯টি উপজেলার ৭৫টি ইউনিয়নের মধ্যে ৬৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। প্রয়োজনীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও প্রতিনিয়ত কেন্দ্রের আশে পাশে ও ইউনিয়ন গুলোতে আজ সোমবার সকাল থেকে টহল প্রদান করছে।

নির্বাচনে ৬৫টি ইউনিয়নের ৫৯৯টি কেন্দ্রই ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা প্রশাসন। ঝামেলা ছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টহল টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলায় ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর ২২ জন সদস্য নিয়োজিত রয়েছে।

এবারের নির্বাচনে ৬৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৩৭টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া জেলার কচুয়া উপজেলার রাড়িপাড়া ইউনিয়নে চেয়ারম্যান ও সব ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে ওই ইউনিয়নে ভোট না হওয়ায় এবারের নির্বাচনে ৬৫টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া ৬৫টি ইউনিয়নের মধ্যে ২৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬২ জন প্রার্থী অংশগ্রহন করছেন। বেশিরভাগ ইউনিয়নেই আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর বিপরীতে নিজ দলীয় বিদ্রোহী প্রার্থী রয়েছে। এর বাইরে রামপাল উপজেলার উজকুড় ইউনিয়নে নৌকার প্রার্থী মুন্সী বোরহান উদ্দিন জেডের বিরুদ্ধে দলীয় প্রার্থী আনারস প্রতীকের কাজী আসাদুজ্জামান বাবুল নির্বাচনে অংশগ্রহণ করছেন। এছাড়া ৬৫টি ইউনিয়নের সাধারণ সদস্য দুই হাজার ২৫৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রত্যেক প্রার্থীই অপেক্ষা করছেন সুষ্ঠু নির্বাচনের জন্য।

এ্যান্টনি দাস(অপু)/বার্তা বাাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর