১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোট চলছে

প্রথম ধাপের ১৬০টি ইউনিয়ন পরিষদ ও দেশের নয়টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে আজ। এছাড়াও স্থানীয় সরকার পরিষদের কয়েকটি উপ-নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে আজ। তবে এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ৪৪ প্রার্থী বিজয়ী হয়েছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে এবার নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকছে না।

নির্বাচনী কর্মকর্তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ আগেই সম্পন্ন হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) প্রতিটি কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী।

এ বিষয়ে নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব আসাদুজ্জামান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাঠে নেমেছেন। নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীরা সাধারণ ছুটির আওতায় থাকবেন। এছাড়া ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন ভোটাররা।

এদিকে শনিবার (১৮ সেপ্টেম্বর) রাত ১২টা হতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞ জারি করা হয়েছে। এছাড়াও ভোটের আগের দিন ১৯ সেপ্টেম্বর রাত ১২টা হতে ভোটের দিন ২০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক-পিকআপ, লঞ্চ-স্পিডবোট ও ইঞ্জিনচালিত নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবাসহ অন্যান্য পরিবহন চলাচল করতে পারবে।

বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর