‘খালেদাকে সরকার ভয় পায় বলে বিদেশ যেতে দিচ্ছে না’

বর্তমান সরকার খালেদা জিয়াকে ভয় পায় বলেই বিদেশ গিয়ে চিকিৎসা নেওয়ার অনুমতি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া যখন অসুস্থ ছিলেন তখন তার পরিবারের পক্ষ থেকে বিদেশে নিতে আবেদন করা হয়েছিল। কিন্তু তখনও সরকার তাকে বিদেশে যেতে দেয়নি। কিন্তু এখন তার সাজা স্থগিতের মেয়াদ বাড়লেও এখনও সরকার তাকে বিদেশে যেতে পারবেন না বলে শর্ত জুড়ে দিয়েছে।

তিনি আরও বলেন, ‘মূল বিষয়টা হলো, খালেদা জিয়াকে সরকার এত বেশি ভয় পায় যে, তারা কোনোমতেই তাকে দেশের বাইরে যাওয়ার অনুমতির দেওয়ার কথা ভাবতে পারেন না। এজন্য এত অসুস্থতা সত্ত্বেও তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি দিচ্ছে না সরকার।’

এদিকে সরকারের এক নির্বাহী আদেশে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, আগের শর্তগুলো বহাল রেখেই সাজা স্থগিতের এই মেয়াদ বাড়ানো হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর