আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দেড় বছরের শিশু নিহত

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): বুধবার (৩ জুলাই) সকালে ঢাকার সাভারের আশুলিয়ার কাঠগড়া দোকাটি এলাকায় হাজী আকবর আলীর মালিকানাধীন একতলা ভবনে তিতাস গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে দেয়াল ধ্বসে মো. তাছিম হাসান নামের দেড় বছরের এক শিশু নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন। খবর পেয়ে ডিইপিজেডের ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ শেষে নিহতের মৃতদেহ উদ্ধার করে। নিহত শিশু মাগুড়া জেলার নাজমুল হোসেনের ছেলে। আহতরা হলেন- আবুল কালাম, দিপু মিয়া, মৌসুমী আক্তার ও ৬ বছরের শিশু মিম।

ডিইপিজেডের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, গত কয়েকদিন ধরে তিতাসের পাইপ লাইনের লিকেজ হয়ে গ্যাস বের হচ্ছিলো। এ ব্যাপারে বারবার বাড়ির মালিককে জানানো হলেও তিনি কোন প্দক্ষেপ নেননি। বুধবার সকালে রান্নার সময় বিস্ফোরণ হয়ে এক তলা ভবনের দুপাশের দেয়াল ধ্বসে পড়ে দেয়ালের নিচে চাপা পড়ে শিশু তাছিম নিহত এবং আরোও ৪জন আহত হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হক (দিপু) জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় অন্য কোন কারণ আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি বাড়ির মালিকের কোন গাফিলতি থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর