তিতাসে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে জলাবদ্ধতা, ভেঙ্গে পড়েছে গ্রামীণ সড়ক

তিতাস উপজেলা পরিষদ মাঠসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে জলাবদ্ধতা, ভেঙ্গে পড়েছে কয়েকটি গ্রামীণ সড়ক।

শনিবার রাতে ভারী বর্ষণে এই জলাবদ্ধতার সৃষ্ট হয়েছে এবং কয়েকটি গ্রামীণ সড়ক ভেঙ্গে পড়েছে। আজ রোববার সরেজমিনে গিয়ে দেখা যায় পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় উপজেলা পরিষদ মাঠ, গাজীপুর আজিজিয়া সিনিয়র(আলিম) মাদ্রাসা মাঠটি এক ফুট পানির নিচে।

এছাড়াও উপজেলার কয়েকটি গ্রামীণ সড়ক বৃষ্টির পানির রাতে ভেঙ্গে গিয়ে চলাচলের অনপোযোগী হয়ে পড়েছে। সড়ক গুলো হলো জগতপুর ইউনিয়নের কানাই নগর সড়ক,গাজীপুর টু জগতপুর সড়ক,কেশবপুর সড়ক,কড়িকান্দি ইউনিয়নের আলীরগাঁও সড়ক ও বন্ধরামপুর সড়কসহ আরো কয়েকটি সড়কে ভাঙ্গনের সৃষ্ট হয়েছে। প্রতিষ্ঠানের প্রধানগন ও এলাকাবাসী জানায় শনিবার রাতে ভারী বর্ষণের কারনে মাঠে জলাবদ্ধতা ও সড়কে ভাঙ্গনের সৃষ্ট হওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন অতি বৃষ্টির কারনে মাঠে জলাবদ্ধতার সৃষ্ট হয়েছে। বুধবার উপজেলা প্রকৌশলী যোগদান করবে, আমরা স্থায়ীভাবে পানি নিস্কাশনের ব্যবস্থা করবো।

গাজীপুর আজিজিয়া সিনিয়র(আলিম) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল রউফ বলেন, চার তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজের সময় পানি নিষ্কাশনের পাইপের মূখটি বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে,শ্রমিক এনে এখনই পাইপের মূখ খুলে দেওয়া হবে।

জগতপুর ইউপি চেয়ারম্যান মো.মজিবুর রহমান বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়ির সামনে দিয়ে কেশবপুর টু মাছিমপুর সড়কটি বৃষ্টির পানিতে ভেঙ্গে গেছে এবং ভাঙ্গা অংশের দুপাশে সিএনজি চালিত অটোরিকশা আটকে আছে। এছাড়াও ইউনিয়নের গাজীপুর টু জগতপুর সড়ক ও কানাইনগনর সড়ক ভাঙ্গার খবর পেয়েছি। আমি পরিষদের অর্থায়নে মেরামতের কাজ শুরু করেছি।

কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া বলেন, আমি খবর পেয়ে আলীরগাঁও, একলারামপুর, বন্ধরামপুর, রাজাপুর ও কড়িকান্দি গ্রামের রাস্তা গুলি পরিদর্শন করেছি। এই রাস্তা গুলো উপজেলা স্থানীয় সরকার বিভাগের আওতায়, ইউনিয়ন পরিষদ থেকে মেরামত করা সম্ভব না। তবে আমি উপজেলা প্রকৌশলীর সাথে আলোচনা করে দ্রুত রাস্তা গুলো মেরামত করার জন্য ব্যবস্থা নিবো।

মোঃ আসলাম/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর