আদালতে নগর বাউল জেমস

মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকের বিরুদ্ধে গান কপিরাইটের অভিযোগে মামলা করতে ঢাকার নিম্ন আদালতে এসেছিলেন নগর বাউল জেমস।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদন করেন তিনি।

তবে বিচারক তাকে থানায় মামলা করার পরামর্শ দিলে তিনি দুপুর ১টায় আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন। আদালতের নির্দেশনা মেনে জেমস এখন রাজধানীর গুলশান থানায় মামলা করতে যাচ্ছেন।

এ বিষয়ে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) তাপস কুমার পাল বলেন, কপিরাইট আইন ভঙ্গের অভিযোগে জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে মামলার আবেদন করেন। আদালত তাকে গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে কোনো কারণে থানা যদি মামলা না নেয় তাহলে তাকে আদালতে আসতে বলেন।

জেমসের আইনজীবী তাপস কুমার বলেন, বাংলালিংক জেমসের অনুমতি না নিয়েই তার গানগুলো তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে।

তিনি আরও বলেন, বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। তাদের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করতে আসেন জেমস। আদালতের পরামর্শে তিনি মামলা না করে ফিরে যান।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর