পাবনায় ইউপি চেয়ারম্যানের বাড়ি লক্ষ্য করে গুলি, মহাসড়ক অবরোধ

পাবনার বেড়া উপজেলার পুরান ভারেঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এএম রফিকউল্লাহ’র বাড়ি লক্ষ্য করে অজ্ঞাত দূর্বৃত্তরা গুলিবর্ষণ ও হাতবোমা নিক্ষেপ করেছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত গভীররাতে উপজেলার নগরবাড়ির রঘুনাথপুরে গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদের চেয়ারম্যান সমর্থকরা রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল আটটা থেকে কাশিনাথপুর মোড়ে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় উভয়দিকের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বেলা ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

চেয়ারম্যান এএম রফিকউল্লাহর ভাষ্যমতে, গত রাত তিনটার দিকে একদল দূর্বৃত্ত আমার বাড়ি লক্ষ্য করে ১১টি ককটেল নিক্ষেপ করে। এছাড়া ৩টি শর্টগানের গুলি ছোঁড়ে। তবে কোন ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজুর সাথে আমার নানা বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। গত শুক্রবার একটি বাড়িতে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনায় আমি আমিনপুর থানায় জিডি করেছি। আমার ধারনা জিডি করাতেই পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে।

রোববার সকালে ঘটনা জানার পর চেয়ারম্যানের সমর্থকরা কাশিনাথপুর মোড়ে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। যানবাহন চলাচল বন্ধ

সংশ্লিষ্ট অভিযোগ অস্বীকার করে সাবেক সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু বলেন, এ ধরনের কোন ঘটনার সাথে আমার সম্পৃক্ততা নেই। ঘুম ভেঙে আপনাদের কাছে প্রথম জানলাম। তিনি বলেন, সামনে জেলা আওয়ামীলীগের কাউন্সিল। আমাকে নানাভাবে হেয় প্রতিপন্ন করতে আমার দলের মধ্যেই প্রতিপক্ষ গ্রুপ বিভ্রান্তি ছড়াচ্ছে।

এ বিষয়ে আমিনপুর থানার ওসি রওশন আলী বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ বিক্ষোভকারীদের শান্ত রাখতে কাজ করছে। যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

মো: মাসুদ রানা/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর