দীর্ঘ দেড় বছর পর খুলেছে দর্শনা চেকপোস্ট

দীর্ঘ দেড় বছর পর চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে বাংলাদেশ থেকে ভারতে ও ভারত থেকে বাংলাদেশে আসতে পারবেন পাসপোর্টধারী যাত্রীরা। তবে, সকাল থেকে এখনও কোন যাত্রী দেশে আসেননি বলে জানিয়েছেন দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক আব্দুল আলিম।

তিনি জানান, আজ রোববার সকাল থেকে দর্শনা চেকপোস্টের সকল কার্যক্রম শুরু হয়েছে। দীর্ঘ দেড় বছর পর আজ থেকে এই চেকপোস্ট দিয়ে দিয়ে পুনরায় যাত্রী আসা যাওয়া শুরু হলো। এক্ষেত্রে ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে গমনের ক্ষেত্রে আর কোনো অনাপত্তিপত্র (এনওসি) প্রয়োজন হবে না।

ভারতে যাওয়ার আগে যথাযথ কর্তৃপক্ষকে জানানোর যে পত্র ছিল তাও আর থাকছে না। তবে এই চেকপোস্ট দিয়ে গমনের ক্ষেত্রে সকল নাগরিককে যাত্রার আগে ৭২ ঘন্টার মধ্যে করা আরটিপিসিআর টেস্ট সার্টিফিকেট সাথে রাখতে হবে।

দীর্ঘ দেড় বছর পর আজ থেকে এই চেকপোস্ট দিয়ে দিয়ে পুনরায় যাত্রী আসা যাওয়া শুরু হলো। এক্ষেত্রে ভারত থেকে বাংলাদেশে ও বাংলাদেশ থেকে ভারতে গমনের ক্ষেত্রে আর কোনো অনাপত্তিপত্র (এনওসি) প্রয়োজন হবে না।

উল্লেখ্য, এরআগে করোনাভাইরাস মহামারীর কারণে গত বছর ১৪ মার্চ দর্শনা চেকপোস্টের সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। চলতি বছরের ১৭ মে ভারতে চিকিৎসা করাতে গিয়ে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে সীমিত পরিসরে দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু করা হয়।

অন্তর কুমার ষোষ/বার্তা বাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর