‘যাচাই ছাড়া’ সরকারি স্বীকৃতির পরেই এহসান গ্রুপের প্রতারণা!

ইসলামী উপায়ে সুদবিহীন বিনিয়োগের কথা বলে গ্রাহকদের কোটি কোটি হাতিয়ে নেওয়া এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসানের উত্থান হয়েছিল পিরোজপুর জেলা প্রশাসন থেকে সরকারিভাবে সনদ প্রাপ্তির পর থেকে।

তার প্রতিষ্ঠান এহসান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডকে ২০১৪ সালের ৪৩তম জাতীয় সমবায় দিবসে ‘সফল সমবায় সমিতির’ সনদ দেওয়া হয়।

ওই সনদে স্বাক্ষর করেছিলেন তৎকালীন পিরোজপুর জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক ছিদ্দিকী। সরকারের এই আমলা বর্তমানে নৌ-পরিবহ্ন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত আছেন।

এহসান গ্রুপকে স্বীকৃতি প্রদানের ব্যাপারে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে জানান, প্রতিটি বিভাগ থেকে সংশ্লিষ্ট খাতের সফল ব্যক্তি-প্রতিষ্ঠানকে নানারকম পুরস্কার বা সনদ দেওয়া হয়। এগুলো সেই বিভাগের কর্মকর্তারাই সুপারিশ করেন। মূলত তারাই যাচাই-বাছাই করেন। চূড়ান্ত পর্যায়ে তা আসে জেলা প্রশাসকের কাছে।

তিনি বলেন, যখনকার কথা বলা হচ্ছে, তখন কারা সনদ পেয়েছিল তা এখন মনেও নেই। তবে এটা ঠিক যে, তখন তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। নইলে তাদের নাম ওই তালিকায় আসত না।

উল্লেখ্য, বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ৯ সেপ্টেম্বর রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহগসান ও তার গ্রেফতার করে র‍্যাব। পরে পিরোজপুর থেকে তার আরিও দুই ভাইকে গ্রেফতার করা হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর