ধোবাউড়ায় আরও দুইটি অসহায় পরিবারের পাশে ‘পায়রা’

অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে একঝাক মানবিক যোদ্ধারা প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। যারা প্রতি সপ্তাহে ১ একটি অসহায় পরিবার কে ১ মাসের খাদ্য সামগ্রী দিয়ে যাচ্ছে।

বলছি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সেচ্ছাসেবী সংগঠন পায়রা’র কথা। জানা যায় উপজেলার বিভিন্ন জায়গা থেকে মানবিক সহায়তার আবেদন আসলে যাচাই বাছাই করে অসহায় মানুষের ঘরে খাদ্য সামগ্রী দিয়ে আসেন তারা।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে উপজেলার বাঘবেড় ইউনিয়নের দিঘিরপাড় গ্রামের প্রতিবন্ধী জামাল মিয়া এবং ঘোষগাও ইউনিয়নের বালিগাও গ্রামের বৃদ্ধ রজব আলীর ঘরে ১ মাসের খাদ্য সামগ্রী দিয়ে আসেন। খাদ্য সামগ্রী মাঝে ছিল চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, রসুন, আদা, লবন, সাবান, হলুদ-মরিচ, মাংসসহ কাচা বাজার দেওয়া হয়েছে।

এমন মানবিক সহায়তায় খুশি অসহায় পরিবার গুলো।

এমন মানবিক কর্মকান্ডের বিষয়ে পায়রা’র সভাপতি বায়েজীদ বোস্তামী বলেন ‘আর্ত-মানবতার সেবায় পায়রা’ এই স্লোগান কে সামনে রেখে ২০১৭ সালে ২৮ শে অক্টোবর পায়রা মানবতার তরে প্রতিষ্ঠিত হয়। অসহায় মানুষের পাশে থাকার জন্য সদস্যদের মাসিক নির্ধারিত অনুদানের মাধ্যমে আমরা এসব কর্মকান্ড করে যাচ্ছি। যা আগামী দিনে-ও অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম টিটু, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক রেজাউল করিম, ক্রীড়া সম্পাদক আমজত আলী, উপ সমাজসেবা সম্পাদক মাসুদ রানা, তরিকুল ইসলাম, আনিসুর রহমান, মাহবুবুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য গত (৩ সেপ্টেম্বর) শুক্রবার ১৮ হাজার ব্যায়ে গামারিতলা গ্রামের বিধবা সখিনা খাতুনের বাড়িতে একটি ঘর এবং খাদ্য সহায়তা হয়।

আনিসুর রহমান/বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর