১৯, ডিসেম্বর, ২০১৮, বুধবার | | ১০ রবিউস সানি ১৪৪০

আ.লীগের ৪৬ নেতা-কর্মী আহত: কাদের

আপডেট: আগস্ট ৮, ২০১৮

আ.লীগের ৪৬ নেতা-কর্মী আহত: কাদের

নিরাপদ সড়ক আন্দোলনে সংঘর্ষে আওয়ামী লীগের ৪৬ নেতা-কর্মী আহত এবং একজনের চোখ নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চোখ নষ্ট হয়ে যাওয়া স্বেচ্ছাসেবক লীগ কর্মী আরাফাতুল ইসলাম বাপ্পীকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

বুধবার (৮ আগস্ট) রাজধানীর আজিমপুর এতিমখানায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীর এক অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের ৪৬ জন নেতা-কর্মী আহত হয়েছে। ছাত্রছাত্রীদের ব্যাগে শিলা–পাথর ছিল না। অরাজনৈতিক আন্দোলনে যারা রাজনৈতিক অনুপ্রবেশ ঘটিয়েছে, তারা এই পাথর বহন করেছে। মিরপুর থেকে হাজার হাজার স্কুলড্রেস, ব্যাগ সংগ্রহ করেছে।

সেতুমন্ত্রী বলেন, নীলক্ষেত থেকে ভুয়া পরিচয়পত্র সংগ্রহ করে ছাত্র-ছাত্রীদের আন্দোলন নোংরা রাজনৈতিক আন্দোলনের দিকে নিয়ে যাওয়া হয়েছে। আমি এর নিন্দা জানাই।

তিনি বলেন, আরাফাত নামের আওয়ামী লীগের এক কর্মীকে বিদেশে পাঠাতে হচ্ছে। তাঁর একটি চোখ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গেছে।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করা হয়েছে দাবি করে কাদের বলেন, কোনো কোনো মিডিয়ায় এবং কোনো কোনো কাগজে এবং ফেসবুকে অপপ্রচার করা হয়েছে। আরাফাতকে আন্দোলনরত ছাত্র বলা হয়েছে। তাঁর চোখ উপড়ে ফেলা হয়েছে। আরাফাত যে আওয়ামী লীগের কর্মী, সেটা বলা হয়নি।